শত্রু
- আনিসুল হক লিখন ২৯-০৩-২০২৪

::::
শত্রু আমার চোখ ছেড়েছে মন ছাড়েনি আজ ও
মনের কাছে বিড়বিড়িয়ে যায় ঘুমিয়ে ।
শত্রু আমার কয় না কথা
মান অভিমান
পত্র বিলান
চায় না কিছুই আর
পাহাড় সম শত্রু আমার
তাই পেয়েছে ছাড়!
শত্রু আমার চোখ ছেড়েছে পর করেছে মন ছাড়েনি ক্যানো
মিত্র সেজে মজে থাকে আজব ব্যাপার ।
মাঝে মাঝে যায় হেসে যায়
কত কথা যায় যে বলে
ভাসে হঠাৎ চোখের জলে
আমি ও ভাসি একলা হলে।
শত্রু আমার ভীষন শত্রু
নরম পায়ে কাঁটার মতো
বুকের ভেতর
চাকুর মতো ।
শত্রু আমার ঘর ছেড়েছে পর করেছে পর হয়েছে ঝড় তুফানে সব ভেঙ্গেছে,
তারপরেও মন ছাড়েনি।
শত্রু আমার
ইচ্ছেমতো বন্ধু সেজে
বিন্দু থেকে সিন্ধু হয়ে
করলো কত ক্ষতি,
ভালো আছি আজ ও ভালো
আঁধার মাঝে জ্বেলে আলো।
শত্রু আমার ঘর ছেড়েছে মন ছাড়েনি আজ ও
একি শত্রুর তৃপ্তি খেলা
শেষ আঘাতের কিছু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।