কন্ঠ!
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

:::::::
আমি তোমার কন্ঠ শুনি
মাঝে মাঝে আকাশটাতে মেঘের ডানায়
ভাসি যখন
নিরিবিলি রেকরড করা কন্ঠগুলো
শুনি তখন।
লাল কন্ঠ !
নীল কন্ঠ !
হরেক কন্ঠে যাই ঘুমিয়ে
কেউ জানেনা
কেউ বুঝে না
কোথায় থাকে গোপন হিয়ে।
উচ্ছ কন্ঠ !
নিম্ন কন্ঠ!
রাগে ভরা বাঘের কন্ঠ
মায়া ভরা ভাবের কন্ঠ
আবেগ ভরা নটি কন্ঠ
লন্ড ভন্ড
হায় রে কন্ঠ।
মিষ্টি মিষ্টি
সৃষ্টি কন্ঠ
রোদেলা ত্যাজ উগ্র কন্ঠ
বৃষ্টি ভেজা
শীতল কন্ঠ
নিশি বেলার গোপন কন্ঠ।
আমি তোমার কন্ঠ শুনি নয়নমনি পরান পাখি
কিচির মিচির
ডাকাডাকি
নিবিড বনে মাখামাখি
একলা ঘরে নিরব কন্ঠ।
আমি তোমার কন্ঠ শুনি
পোড়া কন্ঠ
ভেজা কন্ঠ
ভালোবাসার কোকিল কন্ঠ চলে যাওয়ার
বেলা কন্ঠ
মেঘে ভরা
বাতাস কন্ঠ
আকাশ নীলে
গভীর কন্ঠ
কত কন্ঠ আজো শুনি
শুনতে থাকি
ভাসতে থাকি
চোখের জলে
পথে পথে
অন্ধকারে খালে বিলে
চলার রথে
হাওর জলে
যায় মিশে যায়
চোখের বৃষ্টি ।
কেউ দেখেনা
কেউ বুঝে না
আমি দেখি
আমি বুঝি
নীল আকাশে তোমায় খুঁজি।
তোমায় খুঁজি
হাওর পাড়ে
পুবের দেশে
ঐ পাহাড়ে
এখান ওখান
টিলাগড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।