তবুও হাসতে হবে
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

::::::::::::
তবুও হাসতে হবে
ঘন মেঘ ভেদ করে
আবেগের হিমালয় বেয়ে
বরফের পাহাড় ডিঙ্গিয়ে
আগুনের বাহার এড়িয়ে
হাসতে হবে
তবুও হাসতে হবে ।
যার কিছু নেই
কেউ নেই
তার মাবুদ আছে
আর আছে প্রচন্ড খড়ায় একটি হাসি
মেঘের আবয়বে রোদের আভায় ফুটন্ত হাসি।
এই হাসিটায় আমাদের শক্তি সত্য ও প্রেরনার মুক্তি
তাই হাসতে হবে
বিপদের চারপাশে
নিয়তীর অবশেষে ।
অভিশাপ লাথি মেরে
অপবাদ দুরে ঠেলে
জীবনের পথে পথে
হাসিটা রাখতেই হবে।
হাসতে হবে
তবুও হাসতে হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।