সুগন্ধী বিলাস
- আনিসুল হক লিখন ২০-০৪-২০২৪

::::::
ভাইয়ের দরদ নেই
আবার ভাইয়ের
রক্তের দরদ!
আধুনিক আমরা
মা,এখান বৃদ্ধাশ্রমে।
যতো ফুল আছে
সব ফুল
প্রিয়তমা তোমার জন্য!
ভাই ও মা
দুরের কথা।
আবার এলো একুশ
তাতে কী !
জড়তায় ঘামে
শহীদ মিনার
মা আসেনা
ভাই আসেনা
আসে পড়শি আর এক দল ফুল জাতক
যারা ফুল ভালোবাসে প্রেমিকা বিলাসের তরে
শহীদ মিনারের জন্য না।
বারোমাস তেরো কাতি এখানে ঘুমায় বাজারের কুকুর
আর একদিন ফুল !
মা ঠিক তোমার মতো আহারে
সুগন্ধী বিলাস!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।