স্বাগতম প্রিয়
- আনিসুল হক লিখন ২৪-০৪-২০২৪

:::::::
যখন কিছুই আর করার থাকেনা
তখন চলতে থাকো
এলেবেলে স্বরণলতার মতো।
হাঁটতে থাকো লাগুক পায়ে ধুলো কাদা কাঁটা
জোয়ার ভাটায় ভাসিয়ে নিক ভাসতে ভাসতে আকাশ দ্যাখো
ডুবতে ডুবতে ভাসতে থাকো ঘুম আসবে
যদি ভাঙ্গে ঘুম শুন্য চরাচর নয়তো পাহাড় পাবে
তাতে কী!
যখন কিছুই করার থাকেনা নিরিবিলি হাওয়া খাও
পারলে ডিঙি নৌকায় ভাসতে পারো
দেখতে পারো অতিথি পাখিদের স্থাবর অস্থাবর জীবন।
যখন কিছুই করার থাকেনা ত্যাগ করো বন্ধুত্বের সন্ধি
বলার প্রয়োজন নেই কারো কাছে বাম কপোলের তিলের কথা
বা ডান চোখে আড়ি কাটার ইতিহাস।
যখন কিছুই করার থাকেনা
ডাকতে নেই কাউকে
আর কারো ডাক শুনতে নেই ।
যখন কিছুই করার থাকেনা এক মাত্র ভরসা করো তার
যে তোমার মনের বেতারে সদা জাগ্রত
যাঁর আদরে সোহাগে এই আমি আর তুমি
আকাশ পাতাল মরুভুমি।
যখন কিছুই করার থাকেনা তখন সবাই টা টা বললেও তিনি বলেন স্বাগতম প্রিয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।