ভালোবেসে কাছে নিবে মোরে
- আনিসুল হক লিখন ২৯-০৩-২০২৪

এ্রই যে চিৎকার করে মরছো
এলোপাতারি ছুটছো
পাচ্ছো কি কিছু
কচু আম জাম তরমুজ।

মিথ্যার পাহাড়ে
বোবা পশুকেই কচ কচ করে কামড়ালে
আড়ালে আবডালে রয়ে গেলো ছয় রিপু।

তাহলে কা কে কি নিয়ে বাস
কার কাছে মুরিদানের বিশাল গপ্প।
আসলে দুনিয়া্ হলো একটা পাকা আম
আর টপ করে গিলাই স্বাধের জামরুল।

নগ্ন হয়ে এসে রঙ্গিন কাপড় পড়ে
চিৎকার করে ডাকে মা
পড়শি দু কানে শোনায় আযানের ধ্বনি
অপরে বক বক করলে কি
নিজে শুনলে তো
যাবার বেলায় নূতন সাদা কাফন
ধীরে ধীরে যেই নগ্ন সেই নগ্ন।

জল পেলেই ছাড়াছাড়ি নেই
তাতো পশুর কাজ মানুষের নয়
আমি মানুষ খুঁজি
জল স্থল অরণ্যের মাঝে
কবে যে পাবো তারে
সে ভালোবেসে কাছে নিবে মোরে।
... আনিসুল হক লিখন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।