@অবশেষে একদিন দাঁড়ায় রেবেকা
- আনিসুল হক লিখন ২৪-০৪-২০২৪

শহরের শেষ বাড়িটায় এখন এক মাত্র ঠিকানা
শেষ বিকেল আর শেষ রাতে রেবেকার চোখে নৃত্য করে প্রতিশোধের অগ্নি স্পৃহা।
রেবেকার শরীরে লেগে আছে ইট সুড়কী সিমেন্টের ছাপ
পাপেরা রেবেকাকে ভয় পায় ।
অবশেষে একদিন দাঁড়ায় রেবেকা কোন পুরুষের প্রতিদ্ধন্ধী হয়ে নয়
একাধীক নারীর বিরুদ্ধে
যারা রেবেকাদের পথে নামায় বিক্রি করে ভাত খায় ।
রেবেকাদের চোখের জল দিয়ে কেনে বিমানের ঠিকেট রেবেকা তাদের চিনে।
রেবেকা এখন ওদের চেনে ওরা ভদ্রবেশী পোশাকের ভেতর খামচে থাকে রেবেকাদের ধ্বংসের ইতিহাস।
রেবেকা আজ পাথরের মতো কিছু বলতে চায় রেবেকা যার মুখে কয়েকটি কথা আসে তারপর ও আসে না এসে যায় কয়েকফোটা বিষাদের জল


যদি জানতে আমার গগনে কত খরা বয়
তুফানের বাঁকে বাঁকে দাউ দাউ করে জ্বলে না পাওয়ার একটু প্রেম
তবে কি থাকতে
সু দুরের শিমুল তলায়।
যদি জানতে আমার ভুবনে চাঁদ তারা এক হয়ে করে বাস
নিভু নিভু দ্বীপে বলে আর কত এর চেয়ে মরনেই ভালো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।