প্রিয়তমাষু
- আনিসুল হক লিখন ১৯-০৪-২০২৪

:::
চলে যাবে
যাবেই তো
যে চলে যায় তাকে
ধরে কি রাখা যায়।
যাও 13 গিয়েছে 14 গিয়েছে 15 যাবে ।
যাও তোমার চলে যাওয়াতেও দুঃখ নেই
আগমনেও ক্লান্তি নাই
মুচকী হাসিটা শাপলার মতো হাস্নাহেনার পাপঁড়ির মতো জেগে থাকে চিরন্তনী হয়ে আমার ও তাই।
চলে যাওয়ার কালে শুধ আকাশ দেখি
আকাশের বুকে কখনো তারা জ্বলে কখনো চাঁদ ওঠে আর কখনো ঘোর অন্ধকার।
দিয়া জ্বালিয়ে ঘড়ির কাটায় দেখে নেই কিছু কিছু সময়।
আসলে কি জানো চলে যায় কায়া
মায়া প্রেম আত্মা চলে গেলে গভীর থেকে গভীরতর হয়।
এখন আর কোন বিদায় কে বিদায় বলিনা
অশ্রু জলে রণক্ষেত্র হয়না অন্তর!
কত কিছুই তো চলে গেছে জীবনের চৌত্রিশ বসন্ত কতক হারিয়েছি আরো কতক পেয়েছি
চলে যাওয়ার মাঝেও এক গভীর আকুতির সৃষ্টি হয় দেয়ালের শ্যাওলারা হাসুক আর নাই হাসুক কাঁদতে ভুল করেনা প্রিয়তমাষু!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।