ওগো শপথের বকুল
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

মগ্নতায় আমি জ্বলছি
একটু তা দাও প্রিয়ে
আমাকে আপন করো
প্রচন্ড শীতের মতো ।
আমাকে শীতল করো তোমার স্রোতময়ী নদীতে আমাকে ঘুমাতে দাও আমি ঘুমাতে চাই তোমার মধুময় পরবতে নদীতে
আমাকে আরো ভালোবাসো এক করে নাও যেন না থাকে বিন্দু পরিমান ব্যবধান।
আমাকে স্বাধীনতা দাও মধুর ভুবনে
তোমার গগনে আমি হাসতে চাই হাসাতে চাই এক অচেনা রাতে নিরব নক্ষত্রে কথা দিলাম অমৃত চুম্বনে উতাল করে দেবো সারাটা ভুবন

পারবেকি পাথরের বুকে নেভাতে আগুন
মুছে দিতে পুরানা ঘামের আবাস।
নাকি আরো আগুন ধরিয়ে দেবে মরা গাঙ জন্ম নেবে আবার শোকের বাতাস।
কেন জানি ছেয়ে থাকি ডব ডব করে ছেয়ে থাকি বিরহ বিভোরে তারার মতো।
। পারবে কি হাতে হাত রেখে এক করে বলে দিতে জনমের প্রিয় সংলাপ ।
পারবে কি আগলে রাখা চাদরে এক এক করে হলুঙ্গা কাটার দঙ্গলে তুলে নিতে ।
জানিনা কিছুই জানতেও ইচ্ছে করেনা চোখ কে বলেছি পাথর থেকো ওগো শপথের বকুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।