শুধু বলেছি ভালো থেকো
- আনিসুল হক লিখন ২০-০৪-২০২৪

.............

শান্তির জন্য আমি ততোটুকু অপেক্ষা করি
যতোটুকু করা যায় তারপর ও চেয়ে দেখি
ডাক দেয় যদি কেউ সমতার।

চালাকীর তীর ছুটে রক্তের ধারা
হাসি মুখে নোনা স্বাধ কেড়ে লই
শরত বাবু তুমি জানোনা
আমি বাঙ্গালি আমি বাংলাদেশি
গরম ও শীতে হাসতে জানি হাসাতে জানি।

আহারে সুনেত্র গ্যাস ফিল্ড
আজ দেখে এলাম
যেই লাউ সেই কদু
মাঝপথে জনতার রক্তের স্বাধ
শূণ্যতার বেড়ি বাঁধ।

আর কত আর কত গোলাম হোসেন
এবার মীর জাফরকে বলো
একবার স্বীকার করুক
আমি ক্ষমতার লোভি।

শরত বাবু আপনার গন্ধে এখন আর আমার যৌবনে উতালা
ঝড় বয়না
আপনি জানেন না
আজ যে শিশুটির জন্ম হলো
সেও এক ফকির নি
গড়ে চৌদ্ধ হাজার টাকার্ ঋণ মাথায়।

কি করে বাঙ্গালি নাক ডেকে ঘুমায়
পা তুলে নাচায়
কথাটি বলেছিলো আমার প্রবাসি প্রিয়া রৌজ
ওহ রৌজ তোমার আর এসব বলার সময় পেলেনা
শরত বাবু এসেছে কোথায়
তোমাতে আমাতে ফুটাবো পাপের পাহাড়
মজার কসরত
আর তুমি কি না উপদেশ বিলাও।

কচি মেয়েটা চাঁদের মতো হাসে
আমার বাংলাদেশের চাঁদটাকে বলে
কি সুন্দর একটা দেশ
আর কি সুন্দর একটি চাঁদ
আর এতোকোটি তারা
অথচ আমার সামনে বসে আছে এক মাকাল ফল।

শরত বাবু রৌজকে আমি কিছুই বলতে পারিনে
শুধু বলেছি ভালো থেকো ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।