কতিপয় শ্লোগান
- সালাম আলী আহসান - দেশটা আমার ২৩-০৪-২০২৪

প্রচণ্ড রাগ হচ্ছে নিজের প্রতি
কেন এমন আমি?
কেন বারবার একই কাজ করি?
সারা পৃথিবী ভেঙ্গে চুরমার করে
নতুন করে চলতে চাই

যেখানে কোন শয়তান শাসক থাকবে না
কোন কবিকে কবিতা লেখতে মানা করা হবে না
প্রতি পদে পদে বাঁধা থাকবে না

অহংকারের ধূলিসাৎ হবে
নতুন নেতা জাগরিত হবে
হিজড়া বাংলা জনগণের
পুরুষত্বের নব জাগরণ হবে

দেশ আমার
দেশকে আমি ভালবাসি
দেশকে আমি এগিয়ে নিয়ে যাবো

জোর করে ক্ষমতা দখল
চাপাবাজি করা
গলাবাজি করা
ছুটিয়ে দিব

তোদের খবর আছে
বাটপাড়, চোর, ঘুসখোর
তোদের খবর আছে
পর দেশের দালাল

আমরা একাত্তরের সন্তান
আমরা নব্বইয়ের সন্তান
হানাদারদের রক্তে হাত রঞ্জিত করেছি
রাজাকারদের চোখ উপরে ফেলেছি
বিশ্ব বেহায়াদের নাকানি চুবানি খাওয়াছি

সাবধান হও
বাংলাদেশিরা জাগে
বারবার জাগে
প্রতিবার জাগে
তারা জাগবেই।
২৬-০৯-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।