চলাচল
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২৫-০৪-২০২৪

শাওন বেলায় নেইতো অবসর-
কবে আবার আমরা পরস্পর;
সাঁতার কাটি হয়ে বুনোহাঁস।
নিত্য কথার আবেগ দিয়ে শুধু-
আঁচলেতে বুক ঢেকেছে বঁধু;
বাদল ধারায় মেলায় শ্রাবণমাস।

পথের 'পরে ছিল তোমার বাড়ি;
সেদিন হল তোমার সাথে আড়ি;
এটাই ছিল তোমার শুধু স্বভাব।
আমার হাতে একটা ইতিহাস-
পশ্চিমেতে মেঘ বাদলে প্রকাশ;
অপেক্ষা যে ছিল আমার অভাব।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।