ঝড়বেলা
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২৪-০৪-২০২৪

বইতে ছিল সেদিন হাওয়ার ভেলা-
সেদিন ছিল শ্রাবণ ঝড়ের বেলা;
মনখারাপের একটি সন্ধ্যাক্ষণ।
গাছ গাছালি সবাই শান্তিহীন;
সে এক বৃষ্টি পাগল দিন;
আমার মাঝে আমিই চিরন্তন।

আকাশ পানে ছিল মেঘের সারি-
দূর্বাঘাসে শান্তিসুখের বারি;
গাছের পাতায় বাদল সমাহার।
পথের 'পরে নেইকো চলাচল;
বন্ধ হল সকল কোলাহল;
ধীরে ধীরে ঘনিয়ে আসে আঁধার।
----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।