ইচ্ছা করে
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২০-০৪-২০২৪

ইচ্ছা করে দূরের দেশে যাই-
যেখানে আকাশ ছোঁয়া যায়;
আকাশ 'পরে ডাকে শতেক পাখি।
নদীর স্রোতে গান ভেসে ওঠে-
মেঘের সারি দূরের দেশে ছোটে;
শান্ত থাকে সকল কমল আঁখি।

ইচ্ছা জানি দূরের দেশে যেতে-
ইচ্ছা মনে মেঘ পাহাড়ি পেতে;
শীতল হব সবুজ গাছের ছায়ায়।
যেখানে স্বপ্ন দেখার আছে মানা-
আপন গানের আলাপ সুরে জানা;
ভাসব আবার গোপন প্রেমের মায়ায়।
---------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।