ভোরপাখি
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২০-০৪-২০২৪

ভোরের পাখি গান গেয়েছে ভোরে-
মিষ্টি ডাকে ঘুম ভাঙালো মোরে;
ফুলের বনে ফুটে হাজার ফুল।
নাম না জানা কত রকম পাখি-
আমার মনে যতন করে রাখি;
ভোরের পাখি মনের বুলবুল।

ভোরের পাখি আজকে যাবে দূরে-
দূরের দেশে হয়তো তেপান্তরে;
ঘুম ভাঙাবে ফিরে আজব দেশে।
শুনব না আজ পাখির মিষ্টি ডাক-
ভোরের বেলা রাতের দেশে থাক;
ভোরের পাখি যাবই ভালোবেসে।
----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।