দেবীপক্ষ
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ১৮-০৪-২০২৪

নদীর ঘাটে আজকে অনেক ভিড়-
ভোরের থেকে সবাই দেখি অস্থির;
পুণ্যিতরে নদীর জলে স্নান।
ঘরে ঘরে আজকে দেবীপক্ষ-
সবার সাথে সবার জানি সখ্য;
মহালয়ার ব্রত উৎযাপন।

আগমনি সুর বাজে শরৎকালে-
নীল আকাশে কাশের কানন দোলে;
আঙিনাতে ঝড়ছে শিউলি ফুল।
চক্ষুদানের এল সময় ভোরে-
চণ্ডীপাঠ শুনি উচ্চৈঃস্বরে;
আজ খুশিতে আনন্দে আকুল।
---------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।