ভালোবাসার দাবি
- ত্রিতৈম ২৫-০৪-২০২৪

ভালোবাসা বলে কিছু তো আছে
কিছু তো থাকে মনের খাঁচায় বন্দি
দূর পাহাড়ে একলা জেগে থাকি
তুমি কি তার খোঁজ করেছো কখনো
চেয়েছিলাম ভালোবাসা হবে মুক্ত, উদার
শেষমেষ এই বুঝি তার পরিণাম
কষ্টগুলো কেন এত বেশি কাঁদায়
চাইনা আমি কষ্ট পেতে আর
না চাইলে কি! বাঁধা কি আর মানে
চোখের জলে নিশি জাগি
জোছনা এলে পরে
তুমি কি তার খোঁজ রাখবে!
ভীষণই জ্বালায় বুকে
ভালোবাসা বলে সত্যি কি কিছু আছে?
অনেক কথাই রইলো বলা বাকি
এক জীবনে যায়না বলা সবই
বুঝি আমি পথের অনেক দাবি
কখন জানি থমকে যাবে সব
থমকে যাবে আমার সকল চাওয়া
কষ্ট তখন পারবেনা আর কাঁদাতে
ভালোবাসা তখন খুঁজবেনা কোনো মানে
বেশ হবে তখন। ভালোই তো হবে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।