নেই সে শরত!
- বকুল দেব ২৯-০৩-২০২৪

নেই সে শরত!
আজ নেই সেই নীলাকাশ,
চরে চরে নেই শুভ্র কাশ ,
শিউলীর নেই ছড়াছড়ি ।
শিশিরে ভেজে না মন!
শরত ছিলো না এমন ,
আকাশে মেঘের উড়াউড়ি।
শরতে ছিলো স্নীগ্ধ মন
হৃদয়ে জাগতো শিহরন,
আনন্দে মেতে উঠতাম সবি।
নতুন পোষাক পরিচ্ছদ
খাবার দাবার নানা পদ,
মনেতে ভাসে সেই সব ছবি।
আজ মেঘ ভরা আকাশে
শরত থাকে ফ্যাকাশে ,
এভাবেই কাটে পুজোর ক’টা দিন
ফেইস বুকে হয় কুলাকুলি,
ওয়াটস আপে বলাবলি,
শারদ সংখ্যার খোজ করি না,সবি প্রাণহীন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।