বেদনার ডাক
- আব্দুল আহাদ ১৯-০৪-২০২৪

বেদনার ডাক
আব্দুল আহাদ ০৫/০৭/২০১৬
হৃদয়ের যন্ত্রনাতে অগ্নিঝ্বরে সর্বত্রয়ে ।
যত্রতত্র অন্তরনিহীত মর্মবাণী কেমনে শুনাই ,
ছিদ্রছিন্য শুল্যবিদ্য মন-অরণ্য !
আসবে কি জোয়ার-ভাটা নবাণ্য ।
ফুটিবে কি পুষ্প অবাদ মরূময়হীন ধ্বরনীতে ।
অন্ধকারে পথহারা দর্শনে রাজ্য ভরা !
সাম্য মৈত্রী বুলি শুনি কর্ক কন্ঠে বাণী বলি ।
জঙ্গী মুখে সাম্যের ভুলি শত কন্ঠে থালা ঝুলি ।
মূর্খতাকে লালন করি যুক্তিতর্কহীন বিরুধী ,
অস্মানে মধুর পাত্র সম্মানে মুত্রতলী ।
শীরহীন আমলা শাসন ধর্মহীন ফতোয়াবাদী ।
ধর্মের মর্মবাণী শুশনের হাতিয়ার বুঝি ।
নিজের জন্য মাকরূহ ,পরস্তে চর্তুরদশগোষ্টী নরকগামী ।
ধোঁয়ার তরে মাকরূহ কন্ঠ দিলে সরাব বুঝি ।
সত্যকে গোপন রাখি মূর্খতাকে লালন করি !
মরণ ঘুমে আচন্ন্য জাতি চুখের বানে উঠবে না বুঝি ।
ঐ ঘুমই তর সপ্ন বুড়ি চুখ খুলিলে বস্ত্র ঠানবি !
বুঝবিরে বঙ্গবাসী ঘুমই তর শ্বশান হবে সপ্বেনের বুড়ি ।
পথহারাবি দিবারাত্রি বুলেট হবে তর নিত্য সাথী ।
চুখের জ্বলে অন্তর জ্বলবি কেউ শুনবেনা কান্দনতরই ।
অন্ধকারে আচন্ন্য রাত্রি অপেক্ষাতে সূর্যের হাসিঁ !
বীর তুমি ঘুমিয়ে কেন ? উঠিয়ে পড় কিরন পাবি !
কোন সকালে সূর্য হাসেঁ অপেক্ষাতে ……… (2016 পেক্ষাপট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।