ঝড়
- আব্দুল আহাদ ২৬-০৪-২০২৪

অমাবস্যা নিষিত অন্ধকারে,
মাস্তুলে ধরছে ঝড়ে ছিড়িতেছে দড়ি,
ডুবেছে তরি ভাসিতেছে মালামাল যাত্রীরা হুশিয়ার।।
অবলা সুরে আসিতেছে কান্না নাবিক দিশেহারা!
কে আছ পাল তুলিবে শুননা কান্না,
পশ্চিমা ঝড়ে বর্জ আসিতেছে,
মরু শস্যে আগুন জালিতেছে,
স্ফুলিঙ্গ ভাসিয়া আসিতেছে ইসলামপুরের দিকে,
আমার ভয় লাগে চেঙ্গিসের আগুন জালাইতেছে কে?
ও ইসলামপুরের লোকেরা ব্যাস্থ লুটিতে মালামাল তারা।
কে হবে আমীর কে হবে আমলা লড়াই বাদিয়াছে ওরা।
মহারাজের খাট নিতে কাড়িয়া!
হহ হহ জান কি ? মাস্তুল জাইতেছে ডুবিয়া!
নরনারী শিশু কাঁদিতেছ আহা আহা করিয়া!
তোমরা কারা ? লুটিতেছে খড় কুটা!!
লেলিতেছে মরণদশা আসিতেছে জোয়ার বাসিবে মানবতা।
কে তুমি শিয়া কে সুন্নি কে কুর্দি কেন ? শুনিতেছি সোয়াল?
তুমি মুসলিম কান্ডারি মানবতার মুক্তির তরি,
লুটিতে মালামাল হইয়াছ পেরেশান,
বসিতেছে খাটে, ধরিতেছে পাল, দূর্দশ শয়তান।
"কালী জর" "ভুগিতেছে যাত্রী সাধারন।
হুহুহু মোল্লাবেটা আসিতেছে তাবীয কবজ নিয়া,
জোপ ঝাড়ে বেহুদা ঘুরিতেছে মসজিদে মসজিদে গিয়া,
দিয়াছে নাম ফাজাইলে আমল ভুলেছে মহাগ্রন্ত কোরআনহাকীম,
আছে যত ঝগড়া ঐ মোল্লারা আছে মিশিয়া।
ওগো তুমি জান কি ? কে নিয়াছে কোরআন কাড়িয়া!
অমাবস্যা নিষিত অন্ধকারে,
মাস্তুলে ধরছে ঝড়ে ছিড়িতেছে দড়ি,
ডুবেছে তরি ভাসিতেছে মালামাল যাত্রীরা হুশিয়ার।।
28/10/2016

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।