আর কতকাল .......
- মোসাদ্দেকহোসেন ১৯-০৪-২০২৪

আর কতকাল
কাটাবো বিনিদ্র রজনী,
কতকাল পরাধীনতার
গ্লানি নিয়ে থাকবো,
কতকাল নিদ্রাহীন হয়ে
শর্যার পাশে বসে থাকবো ।।

কবে পাবো রজনীগন্ধার সুবাস
খোকার মুখের হাঁসি
বসন্তের কোকিলের ডাক
হেমন্তের নবান্ন আর শরতের সকাল
আর কতকাল পর ফিরে পাবো
এইদিন গুলি আর।।

আর কতকাল
আগুনের ফুলকি ওড়বে আকাশে বাতাসে
তাজা রক্ত গড়িয়ে যাবে মাটিতে
খন্ড বিন্ড হবে লোকালয় আর জনপদ।।

আর কতকাল ধরে চলবে
অনিয়ম অন্যায় আর বিশৃঙ্খল অবিচার।।

১৬/০৬/২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।