জাগো
- মোদাচ্ছের হোসেন ২৮-০৩-২০২৪

জাগো, শ্রমিক-কৃষক-মেহনতী ভাই
শ্রমদাসত্বের উচ্ছেদ চাই
মানুষের মতো বাঁচতে চাই।।
জাগো, শ্রমিক-কৃষক-মেহনতী ভাই

আমাদের শ্রমে গড়া এই পৃথিবী
আমাদের শ্রমেই গড়া এই সভ্যতা
তবু আমাদের নেই কোন মালিকানা
মানবো না, আমরা মানবো না
মেটাবো লেনদেন, এসো সবাই।।
জাগো, শ্রমিক-কৃষক-মেহনতী ভাই

শোষণের যাতাকল ভেঙ্গে দাও
শোষকের মসনদ গুড়িয়ে দাও
আমরা নিঃস্ব, নেই হারাবার ভয়
ছুটে এসো, এসো সবাই
উৎপাদনের মালিকানা চাই
সমস্বরে বলো- সাম্য চাই।।
জাগো, শ্রমিক-কৃষক-মেহনতী ভাই

২৩.১০.২০১৬
(শ্রমজীবী সংঘ’র ৩য় সম্মেলনের থিম সং)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।