মানব-তা
- মশিউর ইসলাম (বিব্রত কবি) ১৯-০৪-২০২৪

একটা জীবনীশক্তির আড়ালে গুমড়ে কাঁদে মানবতা
চোখ জন্মান্ধ না হলেও গ্লাসের আড়ালে হলি খেলে,
বিপদ বলে না প্রবাহের খবর,
কেউ নবান্ন করে আর কেউ কাঠপোড়া স্ব-নিঃশ্বাস নিয়ে বাচতে চায়।
মানব তো মানব পর্যন্তই সীমাবদ্ধ, মানব-তা অর্জন করতে পারে না,
হেয় হয়ে গেছে শির,
নতজানু হয়ে ক্ষমা চাই প্রভু,
মানব থেকে মানবতা পর্যন্ত পৌছে দাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।