প্রেমে ও দ্রোহে
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

নারী সে যে কোমল নদী
প্রকৃতির মত নীরবে সহে,
তুমি পুরুষ,তোমারে মানায়
উদ্দাম প্রেম ও দ্রোহে।

নারী আমি তাই নীড় গড়ি
আগলে থাকি যত্ন ও মমতায়,
পুরুষ তুমি তাই ভাঙ্গতে পারো
টুকরো করে তুমুল অবহেলায়।

কোমল নদী চাও তুমি
বুকে যার থৈ থৈ জল,
নীরবে সব সয়ে যায় যে
শুধু বেদনায় যার আঁখি টলমল।

লাস্যময়ী প্রেমিকা কিংবা বঁধু
আমারে মানায় সেই চিরায়ত কাজে,
আমি যে নারী
দ্রোহ কি আমারে সাজে?


সব নারী হয় না কোমল নদী
কেউ কেউ হয় কঠিন শিলা,
তুমি যদি পারো উপেক্ষা দেখাতে
আমিও পারি হানতে নিদারুন অবহেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।