ভালোবাসা পেলে
- হাসান রাকিব - মিশ্রণ ১৯-০৪-২০২৪

ভালোবাসা পেলে,
রাতবিরেতে অসময়ে
তুলবো আমি পিয়ানোর
বেসুরো সুখের ছন্দ।
মধ্যরাতে নিশ্চুপ-নির্জনে
তোমার উঠোনের রজনীগন্ধার
শুঁকবো আমি গন্ধ।

ভালোবাসা পেলে,
একাডেমিক কোর্স ছুঁড়ে
রাতদিন পড়বো বস্তাপঁচা
প্রেমের উপন্যাসের যত পাতা,
সদ্য কেনা রিচার্সের খাতায়
একে একে ভরিয়ে ফেলবো
লিখে সব ছন্দহীন কবিতা।

ভালোবাসো পেলে,
খুব ভোরে ঘুমঘুম চোখে
পুরনো ছেড়া ব্যাগ হাতে
ছুটবো বাজারের পথে,
পেট পোড়াবো খালার হাতের
স্বাদহীন লবনে ভরা
তরকারী আর ভাতে।

ভালোবাসা পেলে,
গলা ছেড়ে হাঁক উঠিয়ে
অরিজিৎ,অনুপম আর তাহসানের
প্রণয় গানের তুলবো হিরিক।
ভুলে গেলে গুলিয়ে গেয়ে
মিলিয়ে নিবো তোমার নামে
স্বপ্নমিলনের লিরিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

46873941
২৬-১২-২০১৬ ২২:৩৬ মিঃ

সে পর্যন্ত অপেক্ষা ছাড়া উপায় নেই। #জিসান

Ahmedjisan
২৭-১১-২০১৬ ০২:৫৩ মিঃ

দারুণ হয়েছে।পিয়ানোর সুরো সুখের ছন্দ শুনতে চাই একদিন।

46873941
২৬-১১-২০১৬ ২৩:২২ মিঃ

ধন্যবাদ ভাইয়া। #আরিফ

Sm_Arif
২৫-১১-২০১৬ ২৩:২১ মিঃ

হা হা...ভালই হইছে