হতাশার জীবন
- হোসাইন মুহম্মদ কবির ২৫-০৪-২০২৪

নিত্য অপেক্ষায় কাটে প্রহর
বুক ভরা সীমাহীন স্বপ্ন নিয়ে,
কেউ রাখেনি প্রতিশ্রুতি
মিছে আশা যায় দিয়ে।
সৎ পথে কেনো এত বাঁধা?
ও হে অন্তরযামী,হতাস জীবন হতে মুক্তি দাও তুমি,
আর কতো পরিক্ষা নিবে তুমি আমার,
রঙিন পৃথিবীর মানুষ গুলো বড্ড পাষাণ,
মানুষের কি দোষ বলো?
তুমি তো করেছো পাষাণ হৃদয় সৃষ্টি
কারো চোখে আনন্দের তারা জ্বলে
কারো চোখে দুঃখের বৃষ্টি।
রাতের আধাঁরে হারাই চাঁদের দেখা
দিনের মেঘলা আকাশে দেখিনা সূর্য,
স্বপ্নের প্রদ্বীপ আজ নিভুনিভু
আর কত তোমার দেখতে চাই ধৈর্য।
ধিরে ধিরে ধৈর্যের বাঁধ ভেঙ্গে যায়, হয় বিবেক বুদ্ধির ক্ষয়।
বাস্তবতার কাছে হেরে যাই বারংবার
দুঃখ নদীর কূল খুঁজে না পাই, দেখিনা এ পার,দেখিনা ওপার।
কোটি মানুষের ভীরে,আমি তবু একা
বদ্ধ রুমে,
কে কার রাখে খোঁজ,নিজ স্বার্থে
অর্থ লোভে,বিবেক রয়েছে ঘুমে।
মুখে মিথ্যে হাসি এঁকে,আপন জনের নিষ্ঠুরতা,দেখে যাই নীরবে,
আর কত অপেক্ষার প্রহর গুনতে হবে প্রভু,এ হতাশার জীবন চাইনিত কভু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।