বলিদান
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

বলিদান

আব্দুল মান্নান মল্লিক

দৃষ্টি দাও দেখিবারে শক্তি দাও ধৈর্যের,
ভালোবাসার মন দাও পথ দেখাও সত্যের।
ধুয়ে দাও কালিমা মনের দূর কর অন্ধকার,
নিদ্রিত অক্ষি যেই খুলে দাও দ্বার তার।
কষ্ট দাও খুশি তব তবু তোমার অনুগামী,
বিগতকে ভুলিয়ে ভাবতে দাও আগামী।
করব না আর খুনোখুনি তবেই মানব ধন্য,
আদি কথা থাকনা পড়ে আর হবনা বন্য।
চিত্ত মাঝে বাঁসা বেঁধে বসত করে শয়তান,
শক্তি দাও করতে পারি তাদের আজ বলিদান।
চক্ষু দিয়ে আঁধার দেখাও একি তোমার ছলনা,
দিকভ্রান্ত পথিক আমি তোমার হাতের খেলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।