তোমাকে দিলাম
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

আমি মধ্যরাতের নির্জন উপতক্যা
নিয়ে বসে আছি,
তুমি শুধু বাড়াও দু'হাত।।

আদিগন্ত নক্ষত্রমালায়
উদ্ভাসিত রাত তোমাকে দিলাম
মধ্যরাতের ঘুম তোমাকে দিলাম
তোমাকে দিলাম ভালবাসার
অফুরন্ত আধার...

দূর আকাশের অগনিত নক্ষত্র
আর ছায়াপথ দিলাম
দিলাম আমার হৃদয় রাজ্যের
একছত্র আধিপত্য আর সিংহাসনও...

চাইলেই পেয়ে যাবে
শুনশান নীরব দুপুর
উচ্ছ্বল উচ্ছ্বসিত সন্ধ্যে
ভরা বরষার পূর্ণিমাও বাদ পড়বে না...
এমন কি চৈত্রের খাঁ খাঁ রোদ্দুরও পেয়ে যাবে
শুধু একবার মুখ ফুটে চেয়ে নাও।

ইচ্ছের কলসে ভরা জল
সবুজ পাহাড়ী ঢল
শিউলি ফোটা একটা সকাল
বকুলের মালাখানি
সেগুন ফুলে বিছানো পথ
বরষার প্রথম কদম ফুল
সবই দিলাম তোমাকেই।

ভালবাসবার অধিকার
নিরবিচ্ছিন্ন অহংকার
প্রেমের প্রজাপতি
কাজলে আঁকা টলটলে চোখ
আঁকা বাঁকা সিঁথি
অগোছালো দিন
রাত্রির বিষন্নতা
তোমাকে দিলাম।

তুমি চেয়ে নিলেই পেয়ে যাবে
প্রেমের সাত সমুদ্দুর
রোদ্দুর মাখা আমার বিকেল
অস্তগামী সূর্যের রঙ...

পেয়ে যাবে নিমেষেই
যা কিছু অদেয় আছে,
লুকোনো যা আবেগ
তোমার কাছে...

২১/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 8টি মন্তব্য এসেছে।

Biday
২৯-১১-২০১৮ ০২:১৬ মিঃ

অপূর্ব

Mahamudul
৩০-০৩-২০১৮ ০৯:২২ মিঃ

আপনার কবিতা আমাকে মনে করিয়ে দিচ্ছে পত্র মিতালির কথা, নিল,হলুদ খাম।ভাল চিন্তা ভাবনা ।ধন্যবাদ আপনাকে

snigdha
২০-০২-২০১৮ ১৭:৪৬ মিঃ

দূরের মানুষ, কাছে টানুন
নিজের কাছেই ধরে রাখুন

M2_mohi
২১-০৩-২০১৭ ২০:০৯ মিঃ

অনুভবটা অতিশয় সৌন্দর্যবোধপূর্ণ

Lhakim2065
১৫-০৩-২০১৭ ০৯:১৯ মিঃ

ব্যাকুল প্রেম ক‌বিতা জু‌ড়ে।

Easin-Sayed-Adil
২৬-০২-২০১৭ ০৯:০২ মিঃ

দারুন লেখনি

puloqarafat-16
১১-১২-২০১৬ ০৬:১১ মিঃ

দারুণ

Faiyaj
০৮-১২-২০১৬ ১৬:৩১ মিঃ

কবির মনে প্রেম জেগেছে?