ভোরের শিশিরে
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

ভোরের শিশিরে

আব্দুল মান্নান মল্লিক

ঘাসের মাথায় শিশির ঝলক,
চনমন ভোর হাসিতে।
সিঁদুর থালায় পূব আকাশে,
ইচ্ছে করে ভাসিতে।
ভ্রমর মাতাল বাতাস মাতাল,
ধনে ক্ষেতের গন্ধে।
শিশির ধোঁয়ায় পথ হারিয়ে,
চাতক উড়ে ধন্দে।
শাপলা ফোটা ডোবার ধারে,
ফড়িং ধরে বেঙে।
মাথার উপর বক উড়ে যায়,
উজান শিশির ভেঙে।
নাগ নাগিনী জড়িয়ে লতায়,
প্রেমের নয়ন মেলে।
প্রজাপতি ডানা মেলে ওই,
শালুক রঙিন ফুলে।
শিশির সিক্ত পাতাই পাতাই,
ছোট্ট পাখির চাঁন।
শাখায় শাখায় দোয়েল পাখি,
ধরেছে মধুর গান।
ভোরের পাখি কিচিরমিচির,
শিউলি শাখে বসে।
হারিয়ে উদাস মন হল আজ,
শিশির স্রোতে ভেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।