গীতিকবিতা ৩১
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৫-০৪-২০২৪

৩১
আজ তুমি আছ কাল তুমি নেই
জীবনের লেনদেন ফুরাবে এভাবে।
বাঁচো তো বাঁচো মানুষের মতো
মরলেও মরো মরণের মতো
জীবনটা কতটু মনে রেখো তবে—
আজ তুমি আছ কাল তুমি নেই॥

শূন্য হাতেই আসতে হয় ধরায়
শূন্যই তো যেতে হয় পুনরায়
মাঝখানে এইযে কাটে কিছু সময়
কাজ কি হয় কাজের মনে হয়?
ভেবে দেখো একবার গভীরভাবে—
আজ তুমি আছ কাল তুমি নেই॥
৭ ফাল্গুন, ১৪২৯—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।