এই শহর
- শামিম সাগর ২৯-০৩-২০২৪

এই শহর,এই নাগরিক কোলাহল,
এখানে নিয়ত বাজে ব্যস্ততার ডামাডোল।
বৃদ্ধ কাক গিলে খায় নিত্যকার আয়োজন
ল্যাম্পপোস্টের নীচে কুকুরের মূত্র বিসর্জন!
অস্তিত্বের সংকটে চলে নিষিদ্ধ গলিকণ্যার আহবান
ফুটপাতে ঘুমিয়ে পড়ে
নিয়ত মানবতার আস্ফালন।
তবু এখানেই রাজপথে নাগরিক সংস্কার,
বেঁচে থাকার লড়াইয়ে নিয়ত শাণ,
এখানেই শবের মিছিল,এখানেই আবার
স্লোগানে রাজপথ কম্পমান।
পূর্ণিমার চাদরে ঢেকে যায়,
আবার অমাবস্যায় নির্ঘুম প্রহর,
প্রতিটি প্রভাতী সূর্যোদয়ে জাগে,
নবরুপে প্রাণে স্পন্দন -
এই শহর আমার,প্রাণের শহর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।