দাবি
- শামিম সাগর ২৫-০৪-২০২৪

ভালোবেসে যে প্রেমিকার স্নিগ্ধ চোখে আমি চুমু খেয়েছিলাম একদা,তার চোখ এখন এক সাম্রাজ্যবাদীর দখলে,
মার্কিনমুলুক আর বিস্তর ব্যালেন্সের অযুহাতে সে এখন আটলান্টিকের ওপারে বাস করে।
তার চোখে এখন প্রেমময় চুমুর চেয়েও বেশী দরকার বিলেতি প্রসাধনী।
প্রিয় সুধী,
আমি জানি পৃথিবীর সিংহাসনগুলো অনেক আগেই সাম্যবাদীদের সরিয়ে বুর্জোয়া কর্তৃক স্থলাভিষিক্ত হয়েছে,
কিন্তু তাই বলে প্রেমের পৃথিবীর সিংহাসন গুলোর এ অপ্রেমীয় হস্তান্তর আমি কিছুতেই মেনে নিতে পারিনা।
হে ঈশ্বর,আমিতো সিংহাসন চাই না,সিরিয়া আর ইরাকে আই এস থাকবে কিনা তা নিয়ে আমার মাথাব্যাথা নেই।
আম জানতে চাইনা মেক্সিকো সীমান্তে দেয়াল তৈরি হবে কিনা!
কারা ব্রেক্সিট সমর্থন করে আর কারা করেনা তা নিয়েও আমি মাথা ঘামাই না।
সৌদিকণ্যার বিয়েতে স্বর্ণের টয়লেট উপহার ও আমাকে আন্দোলিত করে না।
আমি জানতেও চাইনা আসন্ন মার্কিন নির্বাচনে কে জয়ী হবে?গণতন্ত্র নাকি ধনতন্ত্র?
বিশ্বের বুকে ফিলিস্তিন স্বাধীন মানচিত্র পাবে কিনা অথবা কাস্মীর তুমি কার এই বিতর্কেও আমি যাবোনা!
পদ্মাসেতু কার টাকায় হবে এ নিয়েও আমি ভাবিনা
রামপালে কার লাভ অথবা সুন্দরবন বাঁচবে কিনা তাও আমি জানতে চাইনা।
আমি আপাতত আমার প্রেমিক সত্তার মুক্তি চাই,
প্রেমিকার হ্রদয়ের জমিতে চাই স্বাধীন মানচিত্র।
সম্পদ আর ক্ষমতার বিনিময়ে যারা আমাদের প্রেমিকাদের ছিনিয়ে নিয়েছে আমি সেই প্রেমিকাদের ফেরত চাই।
আমি চাই পৃথিবীজুড়ে কায়েম হোক প্রেমের রাজত্ব,
আমি কবিতার বিনিময়ে আবার প্রেমিকার স্নিগ্ধ চোখে চুমু খেতে চাই,
কেবল কবিতার বিনিময়ে চাই সুদীর্ঘকাল সঙ্গম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।