অশ্রুকাব্য
- শামিম সাগর ২৯-০৩-২০২৪

চিন্তাগুলো সব চায়ের কাপের ধোঁয়া হয়ে উড়ছে,
নির্জন ক্যান্টিনের বদ্ধ কেবিনে তুমি আর আমি,
তোমার চোখের কোণে খেলা করছে বিষণ্ণতা,
শরতের আকাশ সরে উঁকি দিচ্ছে অনাহুত মেঘ,
দীর্ঘ বিরতিতেও যখন তুমি নিশ্চুপ-
তখন আর আমার বুঝতে বাকি নেই-
নীরবতার মাঝে যে শব্দ থাকে তা কোলাহলে নেই
কথাগুলো নীরবতার মোড়কে বলে তুমি দিলেই;
তোমার চোখের কোণে আজ বৃষ্টি নামায় মেঘের গর্ভ,
তোমার চোখের শঙ্কাসমগ্র নিয়ে লিখতে পারি এক দু:খের মহাকাব্য!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।