বিলাসিতার বাজি
- রাসেল রুশো - গোপন প্রেম ২৯-০৩-২০২৪

কুহকী, তুমি আমার লালসার ক্ষিপ্রতা হয়ে উঠছো দিন দিন,
বলতে পারো তুমি এতটা রুপের ঔদার্য্য কিভাবে ধারন করো?
আজকাল খুব ভয় হয়! কেনো জানো?
আমি দেখতে পাচ্ছি - তোমার সৌন্দর্য্যের আভিজাত্যে
আমার মাঝে বিলাসিতা ভর করতে শুরু করেছে।
এ বিলাসিতার নাম প্রেম, এ বিলাসিতার নাম যৌথ গল্প,
এ বিলাসিতার নাম বাস্তবতা বিবর্জিত স্বপ্ন ডানায় ভেসে বেড়ানো।


বিধু, তুমি জানলে হয়তো অবাক হবে
কিছুদিন যাবত আমার বিছানার কোল বালিশটা সরিয়ে ফেলেছি,
তাতে বালিশের সংখ্যা কমেনি,
ঠিক আমার বালিশের পাশে আরেকটা বালিশ রেখেছি,
আমি রোজ ভাবি, তুমি আসবে
আমার পাশের বালিশে মাথা রাখবে তুমি
আমার হৃদয় আঙিনা ভরে উঠবে
বেলি ফুলের সুবাসে, তোমার চুলের ঘ্রাণে।
রাতে স্নান করার অভ্যেস তোমার,
বিদেশী কোন শ্যাম্পুর পরিচিত গন্ধ।
আচমকা ঘরে ঢুকে যাওয়া বাতাসগুলো পর্যন্ত
আরো একটু সময় বেশি থেকে যেতে চায়।
আমি শুনতে পাই তোমার ভারি নিঃশ্বাসের শব্দ, খুব কাছের।
আমি জানি এ ইচ্ছে ভয়ংকর, এ ইচ্ছে সুদের মত চক্রকারে বাড়ে,
এ ইচ্ছের শিকোড় অনেক গভীরে,
তবু আমার সবটুকু ভালোবাসা বাজি ধরতে চাই তোমার চরণে।


প্রিয়ঞ্জনা, আমি আর আমি থাকতে চাইনে, আমাকে মেশাও,
মেলাও, নিঃশেষ করো তোমার মাঝে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।