বন্ধুর স্মৃতি
- আনান মিঞা ২৯-০৩-২০২৪

বন্ধুর স্মৃতিতে
শীত কালের তিথিতে,
মনে পড়ল তোমার কথা
এ হৃদয়ে তুমি আছো গাঁথা৷
বন্ধু কারে কয়?
সবার থেকে বন্ধু বড়
বন্ধুর সাথে জীবন গড়৷
বন্ধুর জন্যে বাঁচব
বন্ধুর জন্যে মরব৷
একসাথে চলব মোরা
দেখবি সেদিন সবাই তোরা৷
বন্ধু মানেনা বাধা বারন
বন্ধু খোঁজেনা কোন কারন৷
বন্ধু দেখে না বয়সের তুল্য
বন্ধুত্বে আছে সবার মুল্য৷
বন্ধু মানেনা লাজ লজ্জা
বন্ধুত্বে আছে সাজ শয্যা৷
বন্ধু করেনা সমাজের ভয়
বন্ধুর মনে যত ব্যাথা সয়৷
বন্ধুত্বে আছে প্রেম প্রীতি
বন্ধুত্বে খুঁজে পাবে সকল স্মৃতি৷
বন্ধুর থেকে বড় কিছু
আর এ জগতে নাই,
বন্ধুর মতন মধুর সম্পর্ক
আর কোথায় খুঁজে পাই৷
বন্ধুর জন্যে বাঁচব মোরা
বন্ধুর জন্যে মরব৷
ফুলের মত সুন্দর জীবন
আমরা সবাই গড়ব,
বন্ধু তারে কয়৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।