নারী রক্ষা সংঘ
- অধ্যাপক আব্দুস সালাম ২৩-০৪-২০২৪

হিংসা লালসা কামনা লিপ্সা পোষিত যে অন্তরে,
হুতাশন কেহ নেভাতে পারেনা লাগিলে অন্তঃপুরে।
যেই দেশে এই আগুনের খেলা চলিতেছে নিশিদিন,
সে দেশ পুড়িয়া ছারখার হবে সকলে জানিয়া নিন।

নারী ধর্ষণ নারী নিপীড়ন চলেছে অবাধে অবিরাম,
অথচ জাগিয়া জাগিয়া ঘুমায় যদু মধু রাম ও শ্যাম।
আট মাস ধরে লালসার আগুনে পুড়েছে যে সব নারী,
এতো লোক এতো লস্কর থাকিতে তবু কি বাঁচাতে পারি?

কেউ কি জানেনা অচিরে সে দেশ ছারখার হয়ে যাবে?
নির্লজ্জতা ও বেহায়া পনার শাস্তি দেশের সকলেই পাবে।
অন্যায় যারা করিতেছে আর সহিতেছে যারা অন্যায়,
মন্দের সাথে ভালোও ডুবিবে, মরিবে পাপের বন্যায়।

হাজারো নারীর আহাজারি আর হাজারো শিশুর কাঁন্না,
আরামে আয়েশী গদিতে বসিয়া কেহ কি শুনিতে পাননা?
বিচারের বাণী নিভৃতে কাঁদে বিচার পায়না ফরিয়াদি,
গণ সচেতনতা না বাড়াইলে কিন্তু মরিবে সবার সন্তানাদি।

পাড়া-মহল্লায় সকলে মিলিয়া গোড়ে তুলতে হবে সংঘ,
তাহলে পাপীরা পাপাচার ছেড়ে রণে দিবে জেনো ভঙ্গ।
গণ আদালতের চেয়ে বড়ো কোন বিচার আদালত নাই,
ফুঁসিয়া উঠিয়া রুখিয়া দাঁড়ালে ভীরু-পাপী পাবেনা ঠাঁই।
--------------------
১২-১২-২০১৬ তারিখ,
চৌগাছা, যশোর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।