বিজয় শপথ
- অধ্যাপক আব্দুস সালাম ২৯-০৩-২০২৪

বিজয় দিবসে বিজয়ী জাতির বাজিতেছে জয়ভেরী,
দিকে দিকে আজ জয় জয়কার চলেছে প্রভাত ফেরী।
বিজয় মাল্য পরিয়া যাহারা, জীবন করেছে দান,
বিজয়ী এ জাতি আজিকে তাদেরে করে মহা সম্মান।

জাতির পিতাকে স্মরণ করিগো শহীদানদের সাথে,
বিজয় গৌরব এনে দিলো যাঁরা বিজয়ী জাতির হাতে।
যদ্ধংদেহী বীর সন্তান বীর বিক্রমে লড়িয়া আজ,
স্বাধীন রাষ্ট্র আনিয়া দিয়াছে,বিজয়ী জাতির মাঝ।

জাতির পিতার স্বপ্ন সাধনা যাইতে দেবোনা বৃথা,
জনম জনম গাহিবো আমরা বিজয়ের স্মৃতি কথা।
বিজয়ের দিনে শপথ নিয়েছি জাতীয় পতাকা ছুঁয়ে,
চির উন্নত রাখিবো পতাকা পড়িতে দেবোনা নুয়ে।

দেশের জন্য জাতির জন্য আজও যাঁরা লড়ে যায়,
অকুতোভয়ে ও একাকার কয়ে আমরা লড়িবো ভাই।
দেশের পণ্য হবেরে গণ্য বিশ্ব বাজারে সেরা,
সুনাম-খ্যাতির স্বর্ণ শেখরে উঠিয়া যাইবো মোরা।

সোনার বাংলায় সোনার মানুষ আমরা গড়িবো ভাই,
বিশ্ব সভার শীর্ষে উঠায়ে এদেশকে আনিতে চাই।
মোরা ভাই ভাই ভেদাভেদ নাই আজিও লড়াই করি,
বিজয় সপথে বিজয় পতাকা আকাশে তুলিয়া ধরি।
---------------------
০২-১২-২০১৬ তারিখ,
চৌগাছা যশোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।