মায়ানমার
- আনান মিঞা ১৬-০৪-২০২৪

বিশ্ববাসি দেখরে চেয়ে
কোথায় তোদের মানবাধিকার,
মায়ানমারের আন সাং সুকি
যেন হিংস্র জানোয়ার৷
নারী পুরুষ শিশু বৃদ্ধ
মারছে লাখো মুসলমান,
বিশ্ব শান্তি করছে নষ্ট
নোভেল জয়ী বেইমান৷
বৌদ্ধ ধর্মে থাকে যদি
জীব হত্যা মহা পাপ,
বৌদ্ধ ধর্মের গুরু যারা
তবে কেন চুপ চাপ৷
যে যার ধর্ম পালন করবে
এটা সবার অধিকার,
তবে কেন আন সাং সুকির
এমন নিষ্ঠুর অত্যাচার৷
শিরায় শিরায় মিশে গেছে
রুহিঙ্গাদের আর্তনাদ,
জাগবে মুসলিম বাঁধবে জুটি
করবে সুকির কুপকাত।
বিশ্ব নবীর উম্মত মোরা
আমরা খাঁটি মুসলমান,
বৃথা যেতে দেবনা যে
রুহিঙ্গাদের একটি প্রান।
চলতে থাকলে মুসলমানদের
রক্ত নিয়ে খেলা,
ছুটবে মুসলিম লক্ষ্যের দিকে
করবে না আর অবহেলা৷
বিশ্ব শাষন করবে মুসলিম
আর বেশী দিন নয়,
মায়ানমারেও দেখবো মোরা
রুহিঙ্গাদের বিজয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।