তোমাকে ভালোবাসবো বলেই তো
- শামিম সাগর ১৯-০৪-২০২৪

তোমাকে ভালোবাসবো বলেই তো এখনো বেঁচে আছি!
নইলে এই দুর্গম বিশ্বচরাচরে কবেই তো মরে যাওয়ার কথা ছিলো।
মরে যেতে পারতাম ছোটবেলার সেই ভয়ংকর কালাজ্বরে,
এক সকালে কি ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলেই না পড়েছিলাম,তাও বেঁচে গেলাম।
কত কবি সৌন্দর্য সইতে না পেরে মরে গেলো,
আমি আজও তব মুখ পানে চেয়ে বেশ দিন কাটাচ্ছি।
এই যে দেখো,,ফুসফুসজুড়ে কত নিকোটিন,আজ রক্তে মিশে গেছে,
কর্কটরোগের অযুহাতে খুব সহজেই মরে যেতে পারি,
অথবা মরে যাবার সবচাইতে সহজ অযুহাত-হৃদরোগে মৃত্যু,
সব কিছুকেই উপেক্ষা করে দিব্যি বেঁচে আছি।
কোন এক মৌলবাদির চাপাতির আঘাতেও ভবলীলা সাঙ্গ হতে পারে সহজেই,
কিংবা আনমনে চলার পথে চাপা দিয়ে যেতে পারে ভোরের ট্রেণ,
ভয়ংকর সুন্দর জ্যোৎস্নাময় রাতে ও তো মারা যেতে পারি অতিরিক্ত মুগ্ধতায়,
কিংবা তোমার কথাই বলবো না কেন?
তুমিও তো আপাদমস্তক একটা মরণাস্ত্র!
এই যে এত সব ঘাতক বর্তমান থাকা স্বত্বেও দিব্যি বেঁচে আছি,সে কি আর এমনি এমনি!
তুমি রবিঠাকুর কেও বুঝে ফেললে আর আমাকে বুঝতে পারছো না?
এই দুর্গম মরুপ্রান্তরে আজো টিকে আছি তোমাকে এক পশলা বৃষ্টি ভেবেই তো।
বেঁচে আছি আজো তোমাকে ভালোবাসবো বলেই তো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।