অপেক্ষা
- আব্দুর রাজ্জাক রাজু ২৬-০৪-২০২৪

ভালবেসে চলে গেলে
জানিনা কোন দোষে,
ভালবেসে তোমার অপেক্ষায়
আজো আছি বসে৷
ঘড়ির কাটা ধরে
সময় বয়ে চলে,
অপেক্ষার বেত্রাঘাতে
আমি ভাসি চোখের জলে৷
দিনের আলো
আধাঁরে লুটায়,
আধাঁর অপেক্ষার পাট চুকিয়ে
সূর্যের মুখে হাসি ফোটায়৷
অপেক্ষার প্রহর শেষে
গাছে গাছে ফুল ফোটে,
অপেক্ষার প্রহর শেষে
চাতকের ঠোটে দু ফোটা বৃষ্টি জোটে৷
ফুল অপেক্ষার পাট চুকিয়ে
পূণ্যতা পায় ফলে,
আমার অপেক্ষার প্রহর গুলো
শুধুই নেয়েছে চোখের জলে৷
২১ শের যুবক অপেক্ষার প্রহর গুনে
৭১-এ দাঁড়িয়ে আছে,
দীর্ঘ ৫০ বছর কেটেছে অপেক্ষায়
তবু তুমি আসনি কাছে৷
নিশি দিন অপেক্ষার প্রহর গুনি
অার স্বৃতির পাতায় হাটি,
মোর অপেক্ষার টানতে ইতি
অপেক্ষায় আছে
সাড়ে তিন হাত মাটি৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।