হেমলক
- হাসান রাকিব - মিশ্রণ ২৯-০৩-২০২৪

সাদা পৃষ্ঠার কালো অক্ষর-শব্দগুলি
সব উলটো হয়ে,
একেকটা প্লবগের মতো
এপাশ ওপাশ ঘুরছে।

ক্ষীয়মাণ চাঁদ ম্লান
আধাঁরে ছেয়ে গেছে বসুন্ধরা,
শশী আজ নিরাশা-হতাশার
দ্যূতি বিলায়।

ঝলসানো সূর্য
কিরণ উত্তাপে দেহ
জ্বলে অঙ্গার।

দখিনের মনকাড়া
বাতাসে মাত্রাতিরিক্ত কার্বনডাইঅক্সাইড,
নিঃশ্বাসে ভেতরটা গুমোট
হয়ে হাফসায়।

এবড়োখেবড়ো রাস্তায়
নগ্ন পায়ে অস্পষ্ট ভাবনায়
পেন্সিলে উস্কে দেয়া
পুরাতন ক্ষতের মত
দেহের একেকটা অঙ্গে
আজ তীব্র ব্যথা।

ত্রিকোনের মতো
জড়সড় অবয়বে
আজ লক্ষ্যহীন ঘুরেফিরি
এই রাতের শহরে।

সাথী,হেমলক হবে হেমলক?
এক পেয়ালা হেমলকে
আমি খুঁজে পাই,
আমার স্বস্তি,আমার মুক্তি।

১৩ ডিসেম্বর ২০১৬ খ্রিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

46873941
০৫-০১-২০১৭ ১৫:৪১ মিঃ

ভাব ছাড়াই লিখছি #মহী ভাই

46873941
০৩-০১-২০১৭ ১৬:১৮ মিঃ

চিকিৎসা নেই না।তাই ব্যথা। #জিসান

M2_mohi
০২-০১-২০১৭ ২১:০৬ মিঃ

ভীষণ দর্শন ভাবের লেখা

Ahmedjisan
৩১-১২-২০১৬ ১৯:৪৩ মিঃ

এত ব্যাথা কেন?