নবহর্ষ
- সোহেল আহমদ ১৮-০৪-২০২৪

নয়া বর্ষে পুরান আমি, প্রক্ষালিত বেশ;
সকলেরে জানাই শত শুভেচ্ছা বিশেষ!
প্রাণে বাজে পুলক-বাঁশি সুরঞ্জিত সুরে,
এমন দিনে তনু-মনে প্রকম্প ফুরফুরে!

তাক লাগান ধাঁধা- বধু'র অঙ্গভঙ্গিতে,
মন-শিখী নেচে বেড়ায় বেতাল-সঙ্গীতে!
নয়া দিনের নয়া-রূপে মন পাগলপারা,
বাঁধভাঙা নৃত্যে গানে যেন বাঁধনহারা!

পুরাতনের গ্লানি ভুলে নয়া যাত্রা শুরু,
সেজেগুজে উঠল যেন বৃক্ষ-লতা-তরু।
পৃথ্বী তার গা থেকে করল জামা বদল-
প্রকৃতিস্থ রূপে এঁকে অকৃত্রিম আদল!

১/১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।