নীল শাড়ি, আকাশ
- আকছার মুহাম্মদ - বালিকার শেষ বিকেল ২০-০৪-২০২৪

আমার, নীলাকাশ ছুঁয়ে দেখিনি
তোমার নীল শাড়িতে আকাশ খুঁজি
সাদা বক, রংধনু সবুজ দেখি -

নীলের কোলে বিকেল ধরি-
গড়ি রুপালী চাঁদের আলপনা।
আসমান জমিন মধ্যি খানে
বেচে থাকার বাতাস ফেরি -

সস্তা বাজারে ফুটপাথে, সুখ আর স্বপ্ন
নীলে ঢেকে ডেকে যায় কত বাহুক
কানে কানে তসবিহ, আড়ালে হাসি মুক্তবেণী-

রাত গহীনে গল্পের খোলা জানালা-
প্রভাত বেদী কেবল শাণিত জাগরণ।
আঁচলে সচল হওয়া নীরবতার মহা প্রলয় - মিনতি

নীল শাড়ি আর আকাশ...ছুঁয়ে দেখিনি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।