প্রিয় ইরা
- নোমান আব্দুল্লাহ্ - ভালবাসার নীল কাব্য ১৯-০৪-২০২৪

প্রিয় ইরা,কখনো কি গোধূলীর বিষন্নতা
দেখেছো??
আমি দেখেছি; সেখানে ছিল শুধু প্রিয়জন
হারানোর কান্না
যে শোকে মানুষ পাথর হয়ে যায়।

প্রিয় ইরা,কখনো কি প্রকৃতির নিস্তব্ধতা
দেখেছো??
আমি দেখেছি;সেখানে ছিল হাজার বছরের
নীরব আর্তনাদ,
যা পৃথিবীর বুকে আজও অক্ষত আছে।

প্রিয় ইরা,কখনো কি কারো কষ্ট দেখেছো??
আমি দেখেছি;যে কষ্টে মানুষের অন্তর পুড়ে
ছাড়খাড় হয়ে যায়,
সে কষ্ট হয়তো কারো দেখার কথা না

প্রিয় ইরা,তুমি কি কারো স্বপ্ন ফিকে হতে দেখেছো??
আমি দেখেছি;যে স্বপ্ন মানুষ অন্তকাল বুকে
লালন করে,সেটিফিকে হওয়ার
যন্ত্রনা তুমি বুঝবে না।

প্রিয় ইরা,তুমি হয়তো কখনোই এই
কল্পনাগুলোর মর্ম বুঝতে পারবে না
যদি বুঝতে?
তাহলে আমার কষ্টগুলো বুঝতে
পারতে,
চিনতে পারতে আমি কেমন ছিলাম
আর কেমন ছিল আমার অতীত
এবং কেমন হবে আমার ভবিষৎ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।