ভালবাসা-বাসি
- আকছার মুহাম্মদ - বালিকার শেষ বিকেল ২৯-০৩-২০২৪

ইচ্ছে করে - হারিয়ে যাই নীলাভ সমুদ্রে
আজন্ম অপূর্ণতায়
খন্ড খন্ড মিছিলে পূর্ণাবয়ব খুজে খুজে -

স্বপ্নকে বাস্তববোধের নিরিখে অনুমান করি
কতদিন পর তোমার সাথে দেখা
কথা বলা-----
ব্যস্ততা ------
জমাঠ বাধা, অস্থিরতা - খুনসুটি
শীতের পোশাকে, কাথা কম্বল জোড়ানো মুখ
লেপ্টে রয়েছে অনুরাগিণী -অভিযোগ , অভিমান।

তোমায় দেখেছি......
ঠিক ষোল বছরের নির্জনতায়
আপেক্ষিক যন্ত্রণা, শান্তনা আর পূর্ণিমা বদনে
দেখার ভুল -------
টেকনাফ - তেতুলিয়া ঘুরে ঘুরে খুজে
দেশের সীমানা, ছিটমহল অনায়াসে
অনশন -শন শন - শিকারি মাছরাঙায় ;

তবু কাটেনি চৈত্রের খরতাপে বিরান হওয়া
সবুজপত্রে বাধানো নিঃশ্বাসের ঘড়ি
কত জোয়ার, পাহাড়, হাওর ধ্বংসে - রাজস্বাক্ষী।

বেদীনের ঘরে দ্বীন ফেরানো নিরর্থক ভাষাবোধ
চলছে -

চোখে-মুখে ভালবাসা-বাসি উধাও, উত্তপ্ত ঝড়ে
অতৃপ্ত আত্মাই আমার সম্মুখে গড়েছে বসতি
বাহুবন্ধনে
উদার সমুদ্র ডাকছে - দুহাত প্রসারিত করে
ষোল বসন্তের অপূর্ণতা
শুদ্ধ জলে খুজে নেবে পূর্ণতা........।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।