খুঁজি
- আকছার মুহাম্মদ - বালিকার শেষ বিকেল ১৯-০৪-২০২৪

একা থাকার একটা মরুদ্যান ধর্ম খুঁজি
সঙ্গ ছাড়ার পুঁথিপত্রের দংশনের মন্ত্র খুঁজি
নিরবতার চাদর জড়িয়ে সর্বভেদী গল্প খুঁজি
শূন্য হওয়ার গভীরতম প্রাণাধার উপায় খুঁজি -

পাই- না পাই খোঁজে চলার দীর্ঘ পথে সাহস খুঁজি।

শুশ্রূষাহীন শরীর, পোড়া কপাল ধ্বংসের ধ্রুপদ
তৃষ্ণার ঝুড়ি, অবহেলাপূর্ণ নিগূঢ় আঘাতে
অভিমানের উপচে পড়া উপাদান - সব খুঁজি।

বিষাদে থেঁতো হতে বিশাল প্ররোচনার গুরু খুঁজি।

পরিচয়হীন কৈশোরে , অবহেলা - হাহাকার
পড়নে, মননে গেথে রাখা গোঙানি ছাড়খার-
কারবালাময় চিৎকারে , আকাঙ্ক্ষার ষোলকলায়
যুগলবন্দী হতে নির্জনতার বাসর খুঁজি।

অন্ধকারের স্পর্শে সন্ন্যাসীর স্বরুপ খুঁজি।

পিপাসিত দেবতার খড়, অপূর্ণতার পরাগে
ব্যথিত হয়ে নিশিথে অরাজকতার ছলে
লণ্ডভণ্ড উপাসনালয় বিকৃত যৌবনে- রণে
রেওয়াজ ভুলে মাতাল হতে হিজরতের গুহা খুঁজি।

বিষণ্ণতায় ভাসা একলা পথিকের রুমাল খুঁজি।

২১/১০/২০১৬ ইংরেজি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।