চাপাতির খামার
- আকছার মুহাম্মদ - পুষ্টিবর্ধক প্রার্থনা ২০-০৪-২০২৪

শক্ত পূজো শুরু হয়ে চলছে- মৃত্তিকার দেয়ালে
হাতে চাপাতি, রক্তের ছোপ ছোপ দাগ
রাস্তা, বাড়ি, গাড়ি - নারীতে গড়েছে সখ্যতা
দিনে দিনে পুষ্টিবর্ধক হয়ে আজ পূর্ণদাস।

সভ্য প্রাচির আজ যত্রতত্র রক্ত নালায়
গড়েছে, এক মহা দুর্গ- সোনালী সন্ত্রাস।
মাখামাখি করছে অত্যাচারী শাষক, গোপন
ব্যালটে তৈরি হওয়া উন্মুক্ত ললাট, বেচে থাকার মৌল অধিকার সুন্দর বনে অবকাশ যাপনে -
চাপাতিয়ালা ছা-নেতার অনুপম প্রেমের গীতি-
অধিকার আদায়ে ক্ষমতার সুষম বন্টন খামারে
গর্বিতা মা জননী, জায়নামাজের কূণ ধরে প্রতিক্ষা
গুছিয়ে দেবে নতুন শুশ্রূষায়- ৪৮ ঘন্টার অপেক্ষা-

বিচার চাওয়ার ঘণ্টি, অপচয় রোধে নেয়া হয়েছে
বিশেষ সতর্কতা - বেসামাল বনী আদম বুঝেছে স্বার্থকতা।

ভূভাগে - সীমিত সীমানা আজ নতুন পরিচয়
আর্চনা, প্রার্থনা - আর কি আছে দুর্বিনীত যৌবনের?

চাপাতিঃ- শক্ত পূজা ভক্তির মাযারে গঙ্গাভেসে
ছা- নেতাদের অনিরাপদ বাংলাদেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।