প্রেমের কবর
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ২৫-০৪-২০২৪

চিনা পথটা হয়তো এখন ভুলে গেছি
সে দিনের পর আর খোঁজ নেওয়া হয়নি।
তুমি কেমন আছো?
এখনো কি যাও জবা গাছগুলোর ঝোপে
যেখানে তুমি আর আমি সময় পার করতাম।
কত না গল্প বুনেছিলাম
কত না জোঁসনা সাক্ষী ছিলো,
তুমি বলতে ঐ চাঁদ তারা কে সাক্ষী রেখে
আমাকে তোমার মত আপন করে নাও।
হাহ্..........
আজ সব স্মৃতি
এখন অশ্রু ছাড়া আর কোন উপহার নেই
তোমাকে দেবার মত।
ইচ্ছে তো করে তোমাকে যদি আগের মত পেতাম
এখন তো তুমি বাঁধা তোমার নতুন বিশ্বে।
আচ্ছা তুমি কি এখনো পর
আমার দেওয়া নুপুর জোড়া,
কোন এক বৈশাখী মেলায় নুপুর কিনে দিয়েছিলাম
আর তুমি সেবার অনেক খুশী হয়েছিলে।
এমন খুশী এখন আর দেখি না কারো মুখে
এমন লাজুক হয় না যে আর কেউ
ওমন করে জরিয়ে ধরে না কেউ।
এই যে বাস্তবতা আমাদের সমাজ
আমাদের রীতি নীতি, এখানেই তো আবদ্ধ।
হাজার প্রেমের কবর হয়েছে এভাবেই
আর সেই কবর দিয়েছে আমাদের সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।