আমার চলতে থাকা
- আকছার মুহাম্মদ - পুষ্টিবর্ধক প্রার্থনা ২৮-০৩-২০২৪

ছোটে চলা ব্যস্থ প্রহর আধার ভেদে
ফেলা আসা শহর নগর দীপ্ত জলে
উড়াউড়ি বালুকণা মেঘের পাহাড় দিনের শেষে
ঘোমটা দেয়া সুখের সমর পৈটা বেয়ে
ঘুচিয়ে কেবল হাটে ঘাটে উঠোন জুড়ে
নদীর নাচের স্রোতোবহা আকাশ নীলে।

আমার শৈশবে বিছানায় দেখতে পাওয়া
আদি দিগন্ত সবুজ বাসস্থান সাজাতে।

স্বপ্ন খেয়া জীবন ভেলা হাতে হাতে
রঙ্গিন চোখে কঠিন ভবে চলতে চলতে
উদাম হাওয়া দিচ্ছে তাড়া যেতে যেতে
বিশ্বাসের আগুন সন্তোপনে গড়ে নিতে।

ধনুক হাতে ক্লান্ত ক্ষণে নীড়ে নীড়ে
অঙ্গ জুড়ে নতুন প্রাণের মুখে মুখে
নিশি ভোরে নিদ্রা শেষে জেগে জেগে
সবকিছু আজ আপন হতে বানিয়ে নিতে।

জীবনের সূর্যোদয় লাফায় নীরবে
দেখে নিয় সূর্য উঠে আসবে নতুন অব্দে ----------।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।