ঘুমাও ঝোপের ধারে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ১৯-০৪-২০২৪

আমার জীবনের এ্যালবামে তোমার কিছু সন্ধ্যা আছে
আছে মিষ্টি কিছু জোঁসনা ওতে আছে চাঁদ তারা ও।
নেই শুধু তোমার নুপুরে ধ্বনি নেই সেই মিষ্টি মুখ
সেদিন সবাই হায় পরী হায় পরী করেছিলো।
তোমাকে যখন গোসল করাতে নিলো বড়ই পাতা জলে
আমি নাকি তখনো পাগল প্রায় কেঁদে কেটে।
গোরস্থানের দূর্বাঘাস গুলো বড় বড় হয়ে গেছে
বুঝা যায় তোমার অভিমানের বয়স বাড়ছে।
চিন্তা কর না পরী আমিও আসব আর কটা দিনই তো
আমারর বুক পকেটের হায়াত যখন ফুরোবে।
ওখানে আবার আমারা হাসাহাসি মাতামাতি হৈ হুল্লোল করব
আবার ফিরে পাব সেই চির মহুয়া মায়া প্রেম।
মাঝে কিছুটা দিন না হয় দূরে থাকলে এই মনপুরার কাছ থেকে
জানি তো অনেক অভিমান করেছো পরী, রেগেও আছো।
হয়তো কোন এক জোঁসনায় তোমাকে আদর করব
কাছে টেনে নিব, চাঁদ তারাদের খেলা দেখাব কোন সন্ধ্যায়।
অনেক গুলা গল্প জমে জানো তোমায় বলব বলে
ভালো লাগা ভালো থাকার শব্দ দিয়ে গাঁথা।
আমি আসবো পরী আমি আসবো তোমার কাছে
আর কটা দিন ঘুমাও না হয় একলা ঝোপের ধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।